আমার সেদিন প্রথম দিন
প্রথম দিনই মাতৃ বিহীন,
দিয়ে আমায় বাবার কোলে
না দেখেই মা গেল চলে।


আমায় দেখে মাতৃ হারা
বাবাও তখন দিশেহারা
আবার মায়ের ঘরে ফেরা
ছিল না ওই রাস্তা ছাড়া।


বাবা হন্যে মায়ের খোঁজে
মাকে আনলো বধুর সাজে
নতুন বধু নিল কোলে
কপাল জুড়ে চুমু দিলে
মায়ের ভিতর ঢুকল মা
মার মুখটি হল চন্দ্রমা।


বাবা মাকে এক সাথে পেলাম কোথায় এক বছর!
হটাত বাবা গেলেন চলে বিপদ এল খুশির ঘর।
মার  হাতটি বাবার হাতে কোলে অবুঝ আমি
অস্ফুটে মা বলল বাবায়, কাছে রইলাম স্বামী।


আজকে আমার মধ্যবয়স আজকে আমার জন্মদিন
মা সাধারন  বৃদ্ধা এখন,আমার এখন সুখের দিন।
জীবন যখন চলছে,তখন মা আছে সবার কাছে
মা তো সবার ভালো,তবু কজন মা এমন  আছে !