মাঝ রাত্তির জল থই থই
সমুদ্রের নর্দমায় প্রবেশ।
আধুনিক  কবিতার  হই চই
ভাবের নব নব বেশ।
কবিতার কলমে বেরোয় কি কালি
শব্দ কাঁকর ভরা  ধুলো আর বালি।
তবুও তো  কবিতা বাঁচে
নতুন পাগলামো ধাঁচে।
কত কবিতা যাবে পাগলা গারদে
না বোঝা কবিতা লেখা অতি দরদে।
এ কবিতার অর্থ কি করে বোঝাই
আগে নিজে বুঝি পরেতে সবাই।