পাতার উপর ডিম ছেড়েছে রঙ্গিন প্রজাপতি
             পাগলা মাথা
              ভরা ডিম
             সবুজ পাতা
              নতুন থিম
ভাবনাগুলো পাখনা মেলে পাচ্ছে মজাগতি।


      ডিমটি ফুটে  শুঁয়োপোকা
            খাচ্ছে সবুজ
             শব্দ পাতা
            মনত অবুঝ
           লিখছে যা তা
       হাসছে কবি খুকি খোকা


লজ্জা পেয়ে শুঁয়োপোকা ঢুকলো গুটির মধ্যে
            বন্ধ খাওয়া
            চিন্তা জালে
            ছড়া বাওয়া
           মনের তালে
গুলিয়ে গেছে শব্দ যত ছন্দবিহীন  পদ্যে।


কখন দেখি ফুল ফুটেছে বইছে ছড়া হাওয়া,
          পাখনা  মেলে
           গুটি ছেড়ে
           মন ইমেলে
          আসছে উড়ে,
ছক্কা ছড়া প্রজাপতির শুরু আসা যাওয়া।