ফেস বুক
- দেবাশিস সেন


চিনেও কত বাকি আছে চেনা,
জেনেও বাকি রয়ে গেছে জানা,
কদিন পর তো আসছে মরণ
তবু কী গভীর বিশাল জীবন।


কত কিছু যে আছে ভাল,
ভাল কথা কত বলার ছিল।
কত দেশ কত ভাল মুখ,
সব মুখে কত  সুখ দুঃখ


FB তে এসে তোর সাথে মিশে,
জীবনে ঢুকেছি আরো ভালোবেসে।
যে যা বলে তোরে ওরে ফেসবুক
তোর মূক মুখে কথার কী সুখ !


থাক ফেস বুক তুই বেঁচে থাক,  
তোর ঘরে যত কথা জেগে থাক।
কত মন ডিঙ্গা তোর বুকে ভাসে
আবেগ সুবাস নেটে ভেসে আসে।
কাছে  চলে আসে কত দূর দেশ
সব নেট সাথী ভালো আছি বেশ।


যদি কোন দিন ফের ফিরে আসি
না বুঝেও তোর পেজ খুলে বসি,
যদি কোনো সুখ হেসে বসে বুকে
'চিনব অচিন অতীত  আমাকে।