হাত ঘুরত, নাচত রেখা
ক্লাব মঞ্চে কলেজ মাঠের ধারে
রেখা আমার কলজে মাতায়  
নিজের করে পাইরে কেমনে তারে !

হস্ত বিচার জ্যোতিষ দাদা
বলল 'পাথর ভাগ্যে তোমার রেখা!'
দশ আঙ্গুলে পাথর গাদা।
রেখার মিষ্টি কথায় মনটি ফাঁকা।

হস্ত রেখায় থাকল  ভরা
কত রেখা হাতে রইল আঁকা।
ভাগ্য কিরে যায় রে কাড়া!
আমার কপাল  জুড়ে বলির রেখা।

আসল কথা...........  

দুবলা হাতে অনেক রেখা
হাত রেখার হাত ছুঁল  না।
হাতের তালুয় ভাগ্য লেখা
রেখা আমার ভাগ্যে জুটল না।


জ্যোতিষ দাদা প্রণাম গুরু
টাকা হাপিস,সাধের প্রেমটুকুও হাওয়া,
নতুন করে জীবন শুরু
বন্ধ নেড়ার তোমার বেলতলাতে যাওয়া।