চিন্তা মনি তোমায় খুঁজি তোমার সকাশে,
আকাশ কুসুম কেন তুমি আমার আকাশে!
অপ্রমা জগত আমার, মনে বসত নিরুপমা,
অনুমানেই  অভিমানী  তুমি আমার পরমা।
নিশি ডাকের বীণা  বাজাও চির নবীনা,
প্রেম তৃষ্ণার সুরে বাজাও  প্রেমের বেদনা।
তোমার গ্রহন বর্জনে দুই পারেরই জ্ঞান।
অলীক প্রণয় আমার প্রেম শূন্যতার নিদান।