বাড়ি যাব মন বলছে !
আমার বাড়ির খোঁজ  নাই।  
বন জঙ্গল খেয়ে গেছে
এখন বাড়ি কোথায় পাই!

ফিরে যাব তারই সাথে  
দাও দেখি তার খোঁজ,
রোজ মিথ্যা সময় কাটে
বইছি ভুল বোঝারই বোঝ।

দেওয়াল পাশেই থাকে সে
তবু এক পর্দা আড়াল,
পর্দা তুলে দেখব তাকে
কবে আসবে সে  সকাল!

দৃষ্টি উড়ে বহু  দূরে
চিল চাতক উড়া আকাশ,
সে ছাড়া সব ঘুরে ফেরে
আকাশ কুসুম দেখার আশ।  

বুদ্ধি বিচার ছুঁড়ে ফেলে
তার ভ্রান্তি  নেব ঋণ,
ভাবব মাথা তারই কোলে
স্বপ্নে বাড়ি ফেরার দিন।