নাম ডাকছে উপরে কেউ
শুনছি এবার ফিরে আয়,
কটা দিনত থাকতে দাও
এত শীঘ্র ফেরা যায় !


কেমন করে বাঁচি ভেবেই
মাস বছর  হল পার,
এত তোমার তাড়া কিসের
কেন ডাক বারংবার।


দেখা কত আছে বাকি
কত ফড়িং,পাখি, ফুলে
রাত্রি এখন জেগে থাকি
স্বপ্ন দেখতে গেছি ভুলে।


এখন আমার খেলার বয়স
সবে সুয্যি ওঠার বেলা ,
এই সকালেই বল কেন
শেষ হল  দিনের খেলা।


গুনতে বাকি আছে তারা
কত রং মেশানো বাকি।
ছুটতে বাকি আছে মাঠে
ক্লাসের পড়ায় দিয়ে ফাঁকি।


কদিন পরেই জন্ম দিন
কেমন মজা দেখাই দেখ!
ডাকছ কেন রাত্রি দিন
কদিন চুপটি করে থাক।


এক বারটি চোখ বুজলে
চোখ কি ফেরে আর !
নিজে ফের বছর বছর
আর আমি হব ফেরার!


আমি আছি দুনিয়া আছে
এই দুনিয়া তো আমার,
যে দিন থাকব না আর
দুনিয়ার আর কী দরকার!


ভাবছ আমি কেমন স্বার্থপর!
আমার  ভাবাই কেবল সার,
দুনিয়া ভালো চলুক সবার
বাঁচাও,আমার বাঁচাটা দরকার।