খোলা চুল গুটিয়ে নিয়ে ঘুরছ সফেদ বেশে
আকাশ ছেড়ে শিশির হয়ে বস সবুজ ঘাসে।
কাঁদছ সারা বর্ষা, এখন আকাশ ঘুরে হাস,
ইচ্ছে মত বেড়াও নয় চুপটি করে বস।
স্পর্শ সুখের শরীর তোমার শুভ্র রূপের বাহার
কখন হাস কখন কাঁদ বোঝাই বড় ভার।
কবিরা সব ব্যস্ত বড় পুজোর বাজার সারে
তোমার দিকে নেইকো নজর যাওরে ঘরে ফিরে।
ইচ্ছে হলে নীল আকাশে কয়েকটা দিন থাক
পুজোর শেষে শীতের দেশে শীতল বরফ মাখ।
মাঝে মাঝে আসতে পার কোনো বাধা নাই,
শীতের মাঝে এস না ভাই বড় কষ্ট পাই।