উপর থেকে নিচে আমি পড়ে গেলাম ধপাস !
তার উপর আবার কেন উটকো দোষ চাপাস !
বুঝছি এখন পিছলান দায় !
ফালতু লোক পশ্চাতে ধায় ,
আমার হৃদযন্ত্র কেন তোরা এমনি করে কাঁপাস।
আমি আর করেছি কী !
ইচ্ছে খাওয়ার একটু ঘি ,
চক্ষু বুজে ভুল করে জিভ টেনেছিলাম চকাস!
এখন টানি জেলের ঘানি
ঠিক কি দোষ তাও না জানি!
উপর তলার কান্ড দেখে লাগল টাকার ফোকাস।
তখন আর জানি কী হায়
পাপীর চেলার এমনটি দায় !
পাপের ঘি খেয়ে মন নিজেকেই তো ভোগাস।
শোনরে দাদা সমাজ মনি
তোদেরই তো গুরু মানি
তোরা কেন অভাগাদের পাপের ভিতর ঢোকাস !
আর বোকাদের ফুলাস না
আর আমদের খ্যাপাস না
বোকাদের ভুত বানিয়ে নিজের ঘাড়ই তো মটকাস।