সব দেওয়া হয় নি কাউকেই কোনো দিন
যা হয়েছে সবই বিনিময়
দিতে গিয়ে নেওয়া ঋণে করেছি স্বার্থ প্রদক্ষিণ,
দিতে গিয়ে পেয়েছি যে ভয়।
সব ভুলে মন খুলে যা একাই ভেবেছি
যা তাকে ভেবে শেখা,
সব দেব তাকে,আশা মনে গোপনে পুষেছি,
যে দিনে পাব তার দেখা।
তার পথে যাবে সে দু হাত ছড়িয়ে
বিন বন্ধনে উন্মুক্ত হাওয়ায়,
ছুঁয়ে ছুঁয়ে যাবে সব খোলা উপহারে
তৃপ্ত হব নিস্বার্থ দেওয়ায়।