চাঁদের সাথে যাই অতলে, চাঁদ যায় সাগর জলে,
ঘুম ভাঙ্গলে চাঁদ বলে, কেন ডুবিস নোনা জলে।
যখন চাঁদ থাকি জেগে,ভুগি তখন জ্যোত্স্না রোগে,
তোর রোগে সবাই ভোগে, সবকটা বুক স্বপ্ন মাগে।
তোর চোখে কাল গ্রহণে, তোর অন্ধ বুকের আলিঙ্গনে
পুড়ি আমি পাগল মনে, পোড়াস কপাল পোড়া চুম্বনে।