সাগর থেকে উঠে আসি
আকাশ ওড়া ভালবাসি।
তোরা আমায় কাঁদাস কেন!
এলো চুল খুলিস কেন!
এলো চুল আকাশ ছড়াই,
তোর দুঃখে কেঁদে ভাসাই।
তার পরেতেই হটাৎ দেখি
কিছু আর নেই তো বাকি।
সব হারিয়ে মিটল সাধ,
আমি আমার থেকেই বাদ।