ছোট একটু কবিতা ঘর, শুধু কথা আর ছবি
আমাদের কবিতা কথা যত্নে রাখা সে ঘরে সবই।
কথা আর বাঁধ মানে না, মনে মনে আনাগোনা,
চলে যাওয়া দিন জানা, নতুন করে সব চেনা।
অচল পয়সা ভূত বাসা, রাগ, মিল স্টেশনে,ক্যান্টিনে,
ছোট বেলা, ন্যাড়া মাথা সেই বান্ধবীও আছে মনে,
কত ভাল খারাপ কথা, সত্য মিথ্যা  মান ভনিতায়
নতুন পুরানো মনের কথায় কবিতা মন শান্তি পায়,
বল তোমাদেরও কবিতা কথা, শুনি  কত দূরের কথা
ভুলে যাওয়া অতীত আর খুচরো কথার ছেঁড়া পাতা।
যেদিন কবিতা হবে শেষ, চলে যাব  ঘুমের দেশ
অলক্ষ্যেই হবে এই দিন গোনা কবিতা ঘরের শেষ।