ভুখা পেট ইট ভাটায়
ঘামে , তাপে শরীর শুকায়।
শিশু জীবন বওয়ার ফাঁকে
ক্লান্ত চোখে  স্বপ্ন দেখে,
ইটের উপর ইটের পাহাড়,
আকাশ ছোঁয়, খাদের ধার!
স্বপ্ন ইটের  আকাশ বাড়ি,
ইটের বোঝা হচ্ছে ভারী!
পাওনা  রুটি ঢেলা গুড়
স্বপ্ন শেষে  এক দিনমজুর!