যাই সাগর পাশে একাই
নদী পথ আগলে দাঁড়ায়,
আমারও তো আছে ঢেউ
আমি কি তোর নই কেউ!
করবি দেখা শেষ মোহনায়,
সাগর বেলায় বিকেল বেলায়?
খেলব খেলা লাগাম ছাড়া
নিয়ম নীতি সর্ব হারা !
তাই তো বলি ওরে নদী
সাগরই তুই ছুঁবি যদি
কিসের আড়াল কিসের বাধা!
তুই তো আমার গোপন রাধা!