কথা ভেসে এল আকাশ থেকে যাচ্ছ তুমি  বিদ্যাধরী স্নানে,
বাঘটি হয়ে ঘাপটি মেরে থাকব বসে সোন্দর গাছের বনে !
ভাঙ্গা নাও ভাসিয়ে আসব আমি, জাল ছুঁড়ব বিদ্যাধরী জলে,
ভয়ে মাছ লাফাবে জালের কোলে, সব ডুববে বিদ্যাধরীর তলে !
মাছ খেলবে , জল ঢুকবে  ফুটো নাওয়ে, তুমি তুলবে  মুখ,
সাঁতার কেটে নাওটি ছেড়ে, যাব পাশে হাতে প্রস্ফুটিত শালুক।
কূল পাবে না ভরা নদী, নদীর শরীর জুড়ে মাতাল খেলা!
নদীর টানে ছুটছে  জীবন, কাটব সাঁতার তাইত বিকেল বেলা!