না ! না ! না !
শীতের রাতে পান্তা ভাত খাব না।
শুনেছি আকাশ ঘরে
হচ্ছে না কি বিরিয়ানির ভোজ !
শুধু আমি কেন
পান্তা খাব শীতের রাতে রোজ!



এটা মান্না দে র  গান ... না না না আজ রাতে আর যাত্রা দেখতে যাব না...   মনে করেই লেখা।