জীবন বৃত্তে অস্তিত্ব খুঁজি
বৃত্ত পরিধি ভিন্ন,
সকল বৃত্ত একই বৃত্তে
কেন্দ্র বিন্দু অভিন্ন।
ভিন্ন বৃত্ত ভিন্ন পরিধি
ভিন্ন রঙ্গে রঙিন ,
বিশ্ব বৃত্তে পরম কেন্দ্র
নিরাকার রং হীন।
আমার ইচ্ছা, তোমার স্বপ্ন
মনের ভিন্ন অভিমান
দুটি বৃত্তের পরম কেন্দ্র
সে চেতন ভগবান।