চোখ ছুঁল প্রিয়ার পা
মনে তার ঘুঙ্গুর ছাপ,
হাত ছুঁলে প্রিয়া পা
বলছ কেন হচ্ছে পাপ !


পা ছুঁলে তো পুণ্য হবে
উল্টো কেন পাপের কথা!
প্রিয়া আমার পা টি ছুঁলে
বেশ উঁচু তো পুরুষ মাথা !


প্রিয়ার কোমল অঙ্গ ছোঁয়ায়
এত সাধের স্বপ্ন পরশ !
প্রিয়ার পায়ে মাথা ঠেকায়
মাথার এত কিসের দোষ !


প্রিয়া মন শরীর নিয়ে
মনে পাত প্রীত আসন,
হৃদয় যাত্রা কর প্রিয়া
বুকে কোমল পদচারণ।