খুঁজতে গিয়ে সারা জগৎ
তোলপাড় কর !
ছোটবেলার খাটের তলা
আমার নিজের ঘর,
বালক বয়স খাটের তলা
কেলো ভুতের ভয়!
লোড শেডিং হয়ে গেলে
খাটের নিচে নয়।
যৌবনেতে খাটের তলায়
য্ত ভুলের  খোঁজ,
মিথ্যা সব সন্দেহ
খাটের তলায় গোঁজ!
শেষ বয়সে খাটের তলা
পুরানো আলমারি,
বাড়ি এখন অন্য কারো
বাঁচাই ঝকমারি !