শুকনো ক্ষেতে শক্ত কাটা ধান গাছ গোড়া
কাঁকর ভরা রাস্তা,বালি নদীর পাতলা জল,
ভবঘুরে কাঁচা  পথ, পাথুরে পাহাড়ে চড়া,
পাহাড় গায়ে লিখেছি " আর একটু পথ চল"


প্রশ্ন মনে, উত্তর খুঁজেছি শূন্যে, একান্ত গোপনে,
পথ ক্লান্ত চোখে স্বপ্নোত্তরে  দেখেছি তোমায়!
হে শূন্য প্রেয়সী যাবে সাথে আমার মরণে ?
পেয়েছি পথ,যে পথ হারিয়েছ তুমিও শূন্যতায়।


এস সাথে প্রিয় মোর, সব ছেড়ে শূন্য হয়ে,
শূন্য সত্য নিয়ে এস, আসন পেতেছি চেতনে।
হে বন্ধু , হে প্রিয়  শূন্য দাও  রিক্ত হৃদয়ে ,
শূন্য প্রেম অনুভবে, ভাবে অভাবে প্রতি ক্ষণে।
  
অধরা  শূন্যতা  ধরে রেখে দেব অতি যতনে,
পরম আদরে মনের গভীরে এক নির্মল কোনে।