দীপালোক ছোঁয় না আকাশ, তারার আলো দু চোখ ছোঁয়
সূর্যমুখী হব, সূর্যালোকে  এই  খুশির  দু  চোখ দগ্ধ  হয়।
  # # # #
ব্যয় বেশি আয় কম
বকবকানি নেই কম
মাথাতে বুদ্ধি কম
শরীরেতে জোর কম
দাবি শুধু নয় কম
দায়িত্বটা বুঝি কম।
# # # #
ঘরের মধ্যে থাকে গোপন
আরও অনেক ঘর।
কোনো ঘরে রাখি আপন
কোনো ঘরে পর।
# # # #
ছোট বেলার বিকেল আসে
পুরান ডাক মাঠের ঘাসে
কোথায় গেলি ও ফুটবল!
বিকেল বলে চল মাঠে চল।