আসে আর চলে যায় !
নানা নামে থেকে যায় !
বৎসর সংখ্যা পাল্টায়।
সময় শুষে নেয় পুরানো সময় !


সময়ের সাথে চলি ,
কত কিছু কথা বলি !
কত জন সাথে এলি !
নতুনকে দেখে বলি নতুনের জয় !


কচি মুখে হই চৈ !
বড় থেকে বুড়ো হই,
কেউ যাই, কেউ রই,
মুছে যাই আমরা, সময়েরা অক্ষয় !