কে রে ! অন্ধকারে !
ভিতর ঘরে কি করে !
পুরানো ছায়া নড়ে চড়ে !
কিছু স্মৃতি মনে পড়ে !


উড়ছে চিন্তা পক্ষীরাজ !
ডানায় স্মৃতির কারুকাজ!
গল্প বলা কথার সাজ !
সব মনে পড়ছে আজ !


রাস্তার সেই বান ভাসি
ছাতার তলায় মিষ্টি হাসি!
বর্ষা ভিজে সর্দি কাশি !
জ্বরে বললি "ভালবাসি ! "