জ্বরে বললি "ভালবাসি ! "
উড়লি চাঁদের পাশাপাশি !
বাজলো ফুটো বাঁশের বাঁশি!
চাঁদ হাসল অট্ট হাসি !


জ্বর লাগলো আমার গায়,
জ্বর সারল না রে হায় !
মন সুখের বাসা চায় !
বাসা খুঁজে পাওয়া দায় !


বাসা খুঁজে পেলাম শেষে,
তুই বললি শুকনো হেসে
ভুল ছিল কী ভালোবেসে !
দুজন এখন বাস্তবতার দেশে।