কথায় কথায় কী এত শর্ত !
       এ কী বন্ধুত্ব না কী  "ৎ " !
                ####
  স্বপ্ন দৌড়,পৌঁছব সিঁড়ির শেষ বিন্দুতে,
  হৃদ রোগে নাম  ছুঁলো  "চন্দ্রবিন্দু" তে !
                 ####
     আমাদের  গর্ব, গড়ব এক স্বর্গ !
        চিন্তা কেবল কলহ  বিসর্গ !
                 ####
    রং ঢং সং সব তাঁর নিয়ম অনুসার
   সংসার ছুঁয়ে দেখি তাতেও অনুস্বার!