আমার ফেসবুক আসক্তি
পড়াশুনায় একটু ক্ষতি,
হলো-ই বা, কর গতি!
ও মা সরস্বতী বিদ্যাবতী !


দু একটা ত বই পড়া
বাবার শাসন বড্ড কড়া
করেছে কম্পুটার ছাড়া
দিন কাটছে দিশা হারা!


একটু খানি ফেসবুক
এটুকু তো জীবন সুখ!
এতেই যদি করে রাগ
কর যদি আমায় ত্যাগ,
ঘুরব পাড়ার সাইবারে
থাকব মন খারাপ করে!
বললেও ছাড়ব না ফেবুতে আনাগোনা !
পাশ করিয়ে দাও মা, এইটুকু তো প্রার্থনা !