যা জানি নয় তা  কি অতল তলে রয় !
খুঁজি তাই  নিখোঁজ হারানো মন!
ভাবি সর্বক্ষণ!
জানি এ পাওয়ার নয়, তবু তো চাইতে হয়!
দুপুর রোদে পুড়ে অচেনা মেঘ!
অযথা আবেগ!
যা পাই মিথ্যা ভয় তাই সময়েতে নির্ভয়!
লিখে চলে জীবন দেখা লেখা !
ঘুন পোকা!
লেখা মুছে, দুঃখ সয়, সময় রয় অক্ষয়।
এ ক্ষীণ আয়ুর  জীবন প্রদক্ষিণ!
প্রতি দিন!
যাএখন কিছু নয় তাই শেষ সত্য পরিচয়!