চাকরি ....
স্বপ্নের চাকরি ভিড় ঠেলে খুঁজে মরি!
হতাশার রাত্রিতে আসে না  ঘুম পরী!
বেকার ঘুম ছেড়ে  এদিক ওদিক ঘুরি।

খাতা ....
তোমার আমার সংসার একসাথে পাতা ,
হিজি বিজি  হিসেব ভর্তি সংসার খাতা,
চলে গেছ!  সাদা  শেষ কটা  পাতা!