ঐ দেখেছ দুলছে গাছে কাল্লু ভাইয়ের দাদা
উঠলে গাছে ক্যাবলা তখন সাল্লু বাদশাজাদা!
সাল্লু দাদার গুন জান না ভেজা বেড়াল ছানা!
হাসি তোমার করবে চুরি পাত্তা দেয়া মানা!
গোঁফের বাহার দেখ তাহার যেন বাঘের মেসো।
ফালতু কিছু শুনলে বলে একটু ঝেড়ে কাসো।
কাল্লু ভাইয়ের দাদার ল্যাজে কেউ দিও না টান,
ল্যাজের আদর করেন দাদা,ল্যাজেই আছে মান।
সিধা সাদা সাল্লু দাদার সুখে থাকার ভান,
ভগ্ন হৃদয় নিয়েও দাদা হাসিতে আট খান!
কাল্লু ভাইয়ের দাদা সুখে চরুক গাছে গাছে!
একা একাই সুখে থাকুক কেউ লেগো না পিছে!