ভিক্ষা চাই  ভিক্ষা দাও।
হৃদয়ের একাকীত্ব দাও,
এক  প্রয়োজন হীন প্রেম দাও।

গভীর প্রেম আরো গভীরে!
ছুঁয়ে চলে যেও দূরে মন্দিরে!
তীব্র অনুভবে, স্পর্শ সাথে যাবে

কিছুদূর, তারপর একাই
জীবনের দুরন্ত চড়াই,
বেঁচে থাকি একাকী  তোমাকে ছাড়াই।

থাক সুখে, আমিও থাকি।
জীবনের কটা দিন বাকী,
নাই হল সাথে থাকা,দিই নি ত ফাঁকি,

ঘুম রাত, গ্রহণের ক্ষণ,
সময়ের কোন নির্জন কোণ,
অটুট মন ছোঁবে সুপ্ত প্রেম অরূপ রতন।