পতি :
হা রে ! রে রে!  হা  রে!  রে! রে!
আধা রাতে  ঘুম ভাঙ্গালি কে রে!
পত্নী :
মধ্যরাতে হারেরেরে কেন করিস ঘুমের ঘোরে
নাক ডাকা কি শুধু আছে পতির  অধিকারে!
পতি :
দিনের বেলায় ডাক তুমি,
রাতের বেলায় আমি ।
মুখে না হয় ডাক তুমি
নাকে ডাকি আমি!
পত্নী :
নাকে মুখে দুইতে ডাকার
সবার আছে অধিকার।
নিঃশব্দে ডাক, কেউ করে নি বারন
বেসুরে কেন ডাক! দশ-নাকি রাবণ!
পতি :
আমি কি আর বুঝি গো!
নাক এমন করে ডাকে!
মানিয়ে নিয়ে  ঘুমাও সোনা!
নাকের বেসুর ডাকের ফাঁকে ।
পত্নী :
চেষ্টা করি!সুরটা এবার ঠিক ধরতে পারি!
সুর মিলিয়ে নাক ডাকা দুজন শুরু করি।
              .........
নাক ডেকে দুজন ঘুমায়, চোর পালিয়ে যায়।
পাড়া জুড়ায় সবাই ঘুমায়, রাত শান্তি পায়!