নদীর সাথে গিয়ে সাগর জলে ভেসেছি !
সাগর জলের ভিতর নীল মৃত্যু দেখেছি !
মৃত্যু সত্য বলে, সত্য কোথায় খুঁজেছি !
সত্য কাছে এলে মিথ্যে কথায় বেঁধেছি!
সত্য মিথ্যা এক হয়েছে, স্বপ্ন ঢেউ গড়েছি,
ঢেউ ভাঙবে জেনেও মিথ্যে বাঁচার খেলা শিখেছি।