আঙ্গুল দেখা দেখি, আমার মন,আমার সখী।
নখ দর্পণে আমার গহীন কোণের ছবি দেখি।
কলম তুলে, নিঃশব্দে শব্দ আঁচড় কাটিস।
কোমল মানী আঙ্গুল কাগজ ধরে ছিঁড়িস !
দে সখি এক টিপ সই, এই শব্দ শুখা বুকে,
শব্দের বাজনা বাজাই অভ্র key board ঠুকে!
থাক আঙ্গুল সাথে, যন্ত্র হাতে, কাব্য কল্পনায়,
স্বপ্ন মাখা শব্দ যত আয় দশ আঙ্গুলে আয়!