অমল তোমার দইওয়ালা আমার ঘরের ফ্রিজে
সুধা দৌড়ায় ধর্মতলায় নতুন চাকরি খোঁজে
জীবন ঘোড়া ছুটে বেড়ায় , ব্যস্ত লেন দেন
ছুটছে লোকাল ট্রেন, অফ অন WINDOWS 7.


ইচ্ছে  মত ঘুরে বেড়ায় অমল সুধার জগত ,
দুইয়ের গতি বাস্তবেতে ,দুলায় মত অমত।
এই সেখানে ওই ওখানে উড়ে বেড়ায় মন!
নগর পথেই মন পাগল শুকনো গাছের বন!


বয়স বাড়ে জীবন দাঁড়ে অমল এখন বুড়ো ,
সুধার আঁচল ভোরের ফুল গালে পরাগ গুঁড়ো !
দিন রাত্রি নিজের জগত খোঁজে অক্লান্ত ভ্রমণ !
দেখার মাঝে বেঁচে থাকার এক সাধারণ জীবন।


দইওয়ালা অপেক্ষায় আমার ঘরের ফ্রিজে।
মধ্যরাতে অমল ঘরে দইওয়ালার খোঁজে !
সুধা ব্যস্ত তখন নিজের  ঘরের কাজে।