অর্থনীতি ব্যবসানীতি খেল দেখছি এ টুকু ত বুঝি
টাকা মাটি সোনা এ তিন সব উপরতলার পুঁজি।
কালো টাকা, দখল মাটি, লুকিয়ে রাখা সোনা
এই তিনেরই দুনিয়া শাসন, ত্রিনয়ন কী কানা!
ফাঁকা বুলির আড়ালে ভাই টাকার অগাধ খাঁই !
লড়ছে কিছু সস্তা জান, টাকার আসল লড়াইটাই।