নিজের কথায় নিজের মুডে বেহুদা হযে যাস
মুখের ভিতর ব্যাকটেরিয়া নিজেই ধরে খাস!
-------------------------------------------------


চোপ! কবি! বলবি না! বিশেষ করে গোপন সত্য কথা!
ছিঁড়ে ফেল! পুড়িয়ে দে! ওই খাতার সব কটা পাতা!


------------------------------------------------
মরুভূমির বালি বলে ওরে ও নদীর বালি
তুইও বালি আমিও বালি
তবু কেন এত দলাদলি ?
নদীর বালি হেসে বলে
খুঁড়লে আমায় ভরে জলে
তোকে ছুঁলে বুক জ্বলে শোনরে ও মরুর বালি।