যেই পেয়েছি ঢাকের কাঠি , মনের সুখে পেটাই ঢাক।
আসল নকল, কে আর দেখে,মোড়ক খুলে ভিতর ফাঁক।
ঢাক বাজিয়েই কেল্লা ফতে, করছি রোজই বাজি মাত।
ঢাক যখনি গেল ফেটে , ক্যারদানি সব হলো কাত!
ঢাক তো গেল রইল কাঠি, হাতে এখন আমড়া আঁটি।
এখন সবার পেছন ছুটি, কাকে দেব এই দু কাঠি।