কবিতা লিখতে বলল দিনছোটা রেলগাড়ীর ভীড়।  
ট্রেন ভিতর দিন যাত্রী ঈশ্বর সন্তানদের ভিড়,  
উঠতে অস্থির নামতে অস্থির,
মাঝের দু দণ্ড,শরীর চিন্তায় অস্থির।
যত ঘর্মাক্ত বিবরণ,
এই কি কবিতা সম্পাদন!


ক্যামেরা তাক করি,
কত কর্মরত নারী,
পুরুষ কবির চোখ এই দেখে!
ভুলে যায় যৌবন ছুটির বয়স, দেখার ত বয়স থাকে!
আমি আজ যাত্রী ফড়িং, যাত্রীদের সাথে ওঠা বসা।                
ট্রেনে বসেই দেখি  উইকএন্ডের সান্ধ্য তামাসা !


একদিন লোকালে চড়লেই
কি কবিতা লেখা যায়!  
অতীত দেওয়াল লিখন দেখেই  
কি অতীতে ঢোকা যায়!
ট্রাফিক পুলিশের মত দিন যাত্রীদের ছোটা দেখি !
চোখ মুজে  ব্যয়বহুল জীবনের ধ্বংস ভাবতে থাকি।


ট্রেন বলেছিল একা যেতে চান?
ভিড় একা ছিল, আমি একা নই, তাই ট্রেন ছেড়ে দিই।
রেল কামরাতেই ছেড়ে দিই এই নিত্যযাত্রীদের কবিতা সম্পাদনা।