যত দিন যায় বয়স বাড়ে,
রাতজাগা স্বপ্ন গুলো ঘুম কাড়ে,
হে ঈশ্বর ঘুম দাও, কী দৌড় এ সংসারে !
আরো বয়স হয়,স্বপ্ন ক্নান্ত হয়!
বিনিদ্র রাতে স্বপ্ন সব উধাও হয়!
হে ঈশ্বর দয়াময়! আমি এখন মহাশয়!
ঘুমের অপেক্ষায় আছি, এখন আমার সব সয় ।