ক্ষইছে সময়,খাচ্ছে কৃমি, বিচিত্র পথগামী
রক্ত চোষা সমাজ চুষে,মারাত্মক এক কৃমি।
চক্ষুহীন স্ফীত কৃমির জগত জোড়া জাল !
রঙিন কৃমির চিন্তা সে খাবেই ভাবী কাল।
সময় খায়, সমাজ খায়, ক্ষয়রোগের দোষ !
রঙিন কৃমি অম্ল দ্রাব্য, অম্ল সমাজ রোষ !