যদি কেউ ছবি আঁকে,  আমার  চলার  পথের বাঁকে
ডেকে নিয়ে বলব তাকে, ছবির ভিতর নাও আমাকে।
যদি  পারো  রঙের  তুলি, বুলাও বুকে   জগত  ভুলি ,
রঙিন ছবি  জীবন দুলায়,  রঙের সাথে কদিন দুলি।
আমার ঠোঁটে তোমার হাসি,দাও তো এঁকে রঙে ভাসি।
বুকের ভিতর  মারণ কাশি,  আঁকছে ছবি  সর্বনাশী!
রং ভরে  দাও শরীর জুড়ে, দাও  করে এক রঙিন  ছবি !
এইতো  কদিন থাকব রঙিন, তারপরই তো ধুসর সবই !
মনের ভিতর  পুড়ছে  ছবি,  বুকে উড়ছে  ছবির  ছাই  !
X - ray তে মৃত্যু  ছবি, ওরে আমার রোগ সারাতে চাই!