নিজের ভাবনাই বুঝি না!
বল কি না খুঁজে দেখ অতলের ঠিকানা !
ক্লান্ত জীবনে কত কিছু অনুপস্থিত ! মনও!
কবিতা লেখ কিভাবে! এ কবিতারও  প্রশ্ন।  


হারানোর জন্যও তো কিছু চাই,
একান্ত নিজের বলে কিছু খুঁজে পাই না !
অচেনা দুপুর আবেগ আর মেঘেদের পুড়িয়ে দেয় !
নির্ভীক নই,  এতেই মিথ্যা ভয় পাই !

কবিতাকে বলি একবার লিখে দেখি,
অতীতের মোছা টেক্সট, জীবনের ইতিহাস।
জীবন লালায় প্যাঁচ দিয়ে গুটি বাঁধে মথ পোকা!
পাওয়া যাবে তো! একদিন সুখ সুতো!


দিন থেকে রাতে, রাত থেকে দিনে  
আমাদের প্রকৃত পরিচয় লাট্টুর মত ঘোরে
ব্যস্ত  জীবন কেন্দ্র ছেড়ে যেতে চায় দূর কক্ষপথে।
তাই আর প্রশ্ন করি না আমি কে?


উত্তর  কি পাব চলে যাওয়ার আগে!