প্রথমবার চোখ খুলে আমি তোমায় দেখেছি,
আমার জীবনের প্রথমদিন থেকে শুধু তোমায় খুঁজেছি,
আমার জীবনের প্রথম পুরুষ যে তুমি-------------
                          তুমি আমার বাবা।


আমার প্রথম কথা বলা,
টলমল পায়ে হাঁটতে গিয়ে হোঁচট খাওয়া
সবই তোমার কোলে চড়ে।
তোমার হাত যখন আমার মাথায় বুলিয়ে দিতে ---
আজও মনে পড়ে, সব কষ্ট ভুলে যেতাম ,
সব অসুখ ----- জানো বাবা ,
সব এক নিমেষে ভুলে যেতাম।
তোমাকে যদিও কোনদিন বন্ধু ভাবিনি ,
তবুও না বলা সব কথা, সব চাওয়া
তুমি যেন কেমন করে বুঝতে পারতে,
কোনদিন ভুল করোনি আমায় বুঝতে।


আমার যত রাগ ----সব তোমার ওপর
আমার যত অভিমান, সব তোমার জন্য
তোমায় কেউ কিছু বললে ফুঁসে ওঠে আমার মন।


তুমি বলতে "তুই কষ্ট পেলে আমার কষ্ট হয়"
আজ বুঝি সব মিথ্যে সব অলীক
আমার জীবনে কোন কিছু নয় সঠিক।
সব পেয়েও বারবার তাই ফেলি হারিয়ে,
যেমন তুমি চলে গেছো বহুদূরে --------আমায় ছেড়ে,
তবুও মনে হয়, সারাক্ষণ আছো তুমি
আমার পাশে----------------------
                            আমার বাবা তুমি।।