বৃষ্টি তুমি এসো, এসো তোমার মতো করে,
তোমার স্পর্শে তাকে দাও তুমি ভরিয়ে।
               বৃষ্টি তুমি এসো প্রবল শব্দ নিয়ে,
এই নিঃশব্দ নিথর পৃথিবীকে মুখর করো তোমার শব্দ দিয়ে।
তুমি এসো মাতাল হয়ে পাগল হাওয়ার সাথে
সব ভালো লাগার বার্তা জানাবো তোমার কাছে।


আঁধার রাতে হঠাৎ তোমার আসা ...
কোন স্বপ্নপুরীতে যেন আনন্দ স্রোতে ভাসা।
                                             তোমার ঝিরিঝিরি মধুর বর্ষণ
                                              তার মনকে জানায় আমন্ত্রণ,
     তোমার অবিশ্রান্ত ধারা
                             তার চোখ, চিবুক ঘাড়কে ছুঁয়ে দিয়ে যায় যখন,
আমি হয়ে যাই তোমারই মতো পাগল পারা।


বৃষ্টি, আমি যদি পেতাম তোমার বর্ষার মন!
যদি পড়তাম ঝড়ে ঝমঝম করে তোমার মতন
     তার খোলা চুলের উপর,
     তার উপরে তোলা দুই হাতের উপর --
               তার রঙীন ঠোঁটের উপর,
               তার সুন্দর আঙুলের উপর -----
আমার ভালো লাগার ঢেউয়ে ভাসিয়ে দিতাম তাকে।


বৃষ্টি তুমি এসো, এসো রোজ নবীন হয়ে,
তোমার চির প্রেমিকের স্পর্শ তাকে দিক আরো প্রেমে রাঙিয়ে।।