আজ সকাল থেকে মন শুধু ভাবছে তোমায়,
কেন জানি না মন ভ'রে আছে তোমার ভালোবাসায়,
উড়ছে সে পাখীর মতন,
          উড়ছে সে রঙীন প্রজাপতির ডানায় করে ভর,
আমার ভীষণ লাগছে ভালো,
              সে থাকছে না আর ঘর।
তুমি তো অনেক সুন্দর, তুমি তো অনেক রঙীন,
তোমার অনিন্দ্য সুন্দর মনটা থাকে না হয়ে বন্দি কোনদিন।
তোমার ডাগর চোখে আসে
স্বপ্নরা ভিড় করে,
তোমার জোড়া ভ্রূ-র মাঝে লাল টিপ...
আহা! মনে হয় যেন এক কণা চুনি
লাগিয়েছো তুমি কোন নন্দিনী।
কথা বলতে যখন কাঁপন লাগে ঠোঁটে তোমার
মৃদু জলে ফাগুন বাতাসের ঢেউ বলে মনে হয় সবার,
তোমার চলার ভঙ্গি যেন সবুজ বনে বসন্তের হাওয়ার দোলা,
তোমার খোলা চুলে চলে শুধু দুষ্টু হাওয়ার খেলা।
.........................................................................
ওগো তোমার সব থেকেও আলো থাকলো না .......
হায় ঈশ্বর সব দিয়েও কেন তাকে আলো দিলে না??
নিষ্ঠুর ঈশ্বরের এ কেমন ভুল,
                কালবোশেখি আঘাত করল একটা সুন্দর ফুল?


তবু আমি তোমায় ভালোবাসি ,
                      ভালোবাসি আমি তোমায়
আমার মন সকাল থেকে শুধু ভাবছে তোমায়।।