অনেক সাধ করে ঢাক ঢোল পিটিয়ে
সুখকে আমি ঘরে এনেছিলাম পালকিতে করে
সুখকে সুখী করতে প্রয়াসের অন্ত ছিলো না
ছিল না কোন অর্থ কড়ি আর ঊদার চিত্তের  কার্পণ্যতা
ভালোবাসার দানে আগমন হলো নতুন সুখের
সুখের সাগরে আমি যেনো এক দক্ষ নাবিক
নিয়তির ঝড়ে ক্ষণস্থায়ী সুখ মোর
চলে গেলো আবার পালকিতে চড়ে অজানার দেশে।


নতুন সুখকে সুখী করতে দিশেহারা হয়ে ছুটি
সবাই বলে দুঃখ আনো সুখ হইবে তবে সুখী
লোক অগোচরে কানাকানি ভয়ে
দুঃখকে আমি ঘরে এনেছিলাম বেড়াল পায়ের মতো
এখন আমার সুখ সুখী দুঃখ আছে ঘরে
আমার যত খেয়াল ততো শুধুই সুখের তরে।


অসাবধানতায় যোগ হলো নতুন দুখের
সবার চোখে নতুন দুঃখ থাকে অবহেলাতে
নতুন সুখ সুখী একা আমার বিদায় কালে
দুঃখ তখ্নও অশ্রু নিপাত করে আমার তরে
নতুন দুঃখ লাগি এখন দুঃখ সবাই করে।