আজো সব আছে
সবকিছু অতীত হতে বর্তমান
যেটুকু হারিয়েছে তা যোগ হয়েছে পূর্ণতায়
প্রাপ্তির আশা আশ্রয় নিয়েছে নতুন যোগের উপযোগে
সুখের নতুন আঙিনায় বাসা বাঁধে নতুন স্বপ্ন
যাচনা আর কামনার পূর্ণ নিস্তেজ পরিণতি
সুখের লৌকিকতার স্বলজ্জ নয়, নগ্ন প্রকাশ
কল্পিতা যেখানে স্বযত্নে ঢেকে রাখা
এক আবৃতময় বাস্তব্তা।



আমার কবিতার বই ''ঘুমন্ত পৃথিবী'' থেকে।