হঠাত একদিন পরিচয় হলো
তার আর্শীবাদ আর আমার অভিশাপের সাথে
শিশুপুত্র, তার তো কোন দোষ নেই
তাহলে সে অভিযুক্তই বা হবে কেনো!
তবু আমি বলবো সে অভিশাপ
কারণ আত্মহ্ত্যাও কোন কোন সময় প্রিয় হয়।


সে যাকগে-
আমি স্থির দৃষ্টিতে তাকিয়ে ছিলাম তার ঠোঁটের দিকে
যেখানে প্রতিনিয়ত ঔষ্ঠ আর অধরের মিলন হ্য়
নিঃসার করে চুষে নেয় রক্ত
আমার প্রিয়ার শরীর হতে
আমি হয়তো তেমনভাবে ভোগ করতাম না
তবে লেহন করতাম মাদকের নেশায়
মর্দন করতাম উল্লাসে, তবু
খেয়াল থাকতো ও যেনো ব্যাথা না পায়
তাই তো চেয়ে থাকি দু'চোখ ভরে
কোলে নিয়ে আদর করি দাঁত দেখবার আশায়
দাঁত গোনার অভিপ্রায়ে নয়
কিভাবে দংশন করে
কখন তার কষ্ট মাতৃত্ব অতিক্রম করে
আমার মতো করে হয়তো কেঊ ভাবে না
কেনই বা ভাববে ? তারা তো বঞ্চিত নয়
তারা হলো অভিশাপের অধরা।